এখন সন্ধ্যা ৭:৩৬ মিনিট বাজে, আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
প্রাথমিকের জন্য আসছে পৃথক শিক্ষা বোর্ড | ReviewsBangla.Com
ReviewsBangla.Com
আমাদের সাইটটা নতুন তাইপাশে থাকবেন ধন্যবাদ।
প্রচ্ছদশিক্ষা বিষয়ক সংবাদপ্রাথমিকের জন্য আসছে পৃথক শিক্ষা বোর্ড
নিউজের সকল আপডেট ফেসবুকে পেতে আমাদের অফিশিয়াল ফ্যান পেজে লাইক দিন

প্রাথমিকের জন্য আসছে পৃথক শিক্ষা বোর্ড

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, আগামি ২০২২ খ্রিস্টাব্দের মধ্যে প্রাথমিক শিক্ষা বোর্ড গঠনের কার্যক্রম সম্পন্ন করার পরিকল্পনা রয়েছে। আজ রোববার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা তিনি বলেন, পিইডিপি-৪ এ প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা পরিচালনার জন্য পৃথক বোর্ড গঠনের পরিকল্পনা সরকারের রয়েছে। আগামী ২০২২ সালের মধ্যে বোর্ড গঠনের কার্যক্রম সম্পন্ন করার পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন উপআনুষ্ঠানিক শিক্ষা ক্ষেত্রে সরকারি ও বেসরকারি উদ্যোগে বিভিন্ন কর্মসূচির বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনার আলোকে উপআনুষ্ঠানিক শিক্ষা আইন-২০১৪ জাতীয় সংসদে পাস হয়েছে। উপআনুষ্ঠানিক শিক্ষা আইনের একটি গুরুত্বপূর্ণ অংশ হলো শিক্ষাবোর্ড প্রতিষ্ঠা। উপানুষ্ঠানিক শিক্ষা আইনের ধারা ১৫(১) উপ-ধারা অনুযায়ী ২০১৬ সালের ২৩ আগস্ট প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে এবং ২০১৬ সালে ২৭ আগস্ট বাংলাদেশ গেজেটের মাধ্যমে উপাআনুষ্ঠানিক শিক্ষাবোর্ড প্রতিষ্ঠা হয়েছে। উপাআনুষ্ঠানিক শিক্ষাবোর্ডের জন্য ১৬৬টি পদের প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। যা অনুমোদনের প্রক্রিয়া চলমান।বলেন।

Facebook Comments



শেয়ার করুন:
RSS
Follow by Email
Facebook
Google+
http://reviewsbangla.com/88">
Twitter
◈ প্রকাশিত হয়েছে : ফেব্রুয়ারি ১৮, ২০১৯
রিভিউজবাংলা-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন

মন্তব্য করতে হলে অবশ্যই আপনাকে লগইন করা থাকতে হবে.

সর্বশেষ নিউজগুলো


© স্বত্ব রিভিউজবাংলা ২০১৯
শাহরিয়ার বাধন
সম্পাদক ও পরিচালক
উদাখালী,ফুলছড়ী ,গাইবান্ধা মোবাইল: ০১৭৮৫৪২৭৫০৪, ইমেইল: reviewsbanglanews@gmail.com
এই ওয়েব সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।