রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনকে ঘিরে চলছে ৮টি ইউনিয়নের মধ্যে নানা গুঞ্জন

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনকে ঘিরে চলছে ৮টি ইউনিয়নের মধ্যে নানা গুঞ্জন

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনকে ঘিরে চলছে ৮টি ইউনিয়নের মধ্যে নানা গুঞ্জন। কেউ কাগজে কলমে হিসাব করছেন। আবার কেউ এলাকা দখলে নিয়ে চলছে বিরাট হিসাব নিকাশ।

যে দল বেশি এলাকা দখল নিতে পারবে সে দলের জয়ের অনেকটা সম্ভাবনা বেশি মনে করেন এলাকার সচেতন মহল। আবার অনেকে মনে করেন বাঙালিদের ভোটে নির্বাচিত হবেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান। বাঙালিদের ভোট যে বেশি টানতে পারবে সে হবে উপজেলা চেয়ারম্যান। আঞ্চলিক দলগুলো ইতোমধ্যেই বাঙালিদের কাছে ফোনে শুভেচ্ছা বিনিময় ও দোয়া চাচ্ছেন অনেক প্রার্থীরা।

বাঙালীদের মধ্যে খোঁজ নিয়ে জানা গেছে, এবারের নির্বাচনে বাঘাইহাট বর্জন ইস্যুটি বাঙালী ভোটারদের মাঝে প্রাধান্য পাবে। বাঘাইহাট বাজার বাঙালীদের কাছে অত্যন্ত স্পর্শকাতর ইস্যু। যে ব্যক্তি বা দল বাঘাইহাট বাজার বর্জন করে তাদের কষ্ট দিচ্ছে আসন্ন নির্বাচনে বাঙালী ভোটারগণ ভোটের মাধ্যমে তার উপযুক্ত জবাব দিতে প্রস্তত হচ্ছে।

খোঁজ নিয়ে আঞ্চলিক দল থেকে ৩ জনের নাম শোনা গেলেও আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে কোনো প্রার্থীর নাম এখনো শোনা যায়নি। তবে বাঙালিদের একজন স্বতন্ত্র ভাইস চেয়ারম্যান প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

২০০৯ সালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে হারিয়ে জয়লাভ করেন জেএসএস এমএনলারমা দলের প্রার্থী সুদর্শন চাকমা। ২০১৪ সালে তিনি আবার নির্বাচন করলেও জেএসএস এমএনলারমা ও ইউপিডিএফ মধ্য সমঝোতা না হওয়া দুই দলের মধ্যেকার কোন্দলে জেএসএস সন্তু দলের প্রার্থী বড়ঋষি চাকমার কাছে হেরে যান সুদর্শন চাকমা। ২০১৯ সালের নির্বাচনে আবারো প্রার্থী হচ্ছেন হেভিওয়েট এই দুই প্রার্থী।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

Leave a Reply

© All rights reserved © 2019 ReviewsBangla.Com
Wishlist 0
Open wishlist page Continue shopping